জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষার রুটিন ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষার রুটিন প্রকাশ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এম ফিল ও পিএইচ ডি প্রােগ্রামে বিষয়ভিত্তিক অনলাইন মৌখিক পরীক্ষার সময়সূচি সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে এম ফিল ও পিএইচ ডি প্রােগ্রামে আর্টস গ্রুপের বিষয়ভিত্তিক অনলাইন মৌখিক পরীক্ষা Zoom অ্যাপের মাধ্যমে ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ০১ অক্টোবর ২০২০ তারিখ পর্যন্ত চলবে।

এছাড়া সােশ্যাল সায়েন্স গ্রুপের ৪-৫ অক্টোবর, ন্যাচারাল সায়েন্স গ্রুপের ০৭ অক্টোবর, লাইফ এন্ড আর্থ সায়েন্স গ্রুপের ০৮ অক্টোবর ও বিজনেস স্টাডিজ গ্রুপের ১১-১২ অক্টোবর ২০২০ তারিখে বিষয়ভিত্তিক অনলাইন মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সকল গ্রুপের বিষয়ভিত্তিক অনলাইন মৌখিক পরীক্ষার Zoom লিংক যথাসময়ে অনুষ্ঠিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) থেকে জানা যাবে হবে। নিম্নবর্ণিত সময়সূচি অনুযায়ী প্রার্থীগণকে Zoom অ্যাপের মাধ্যমে বিষয়ভিত্তিক অনলাইন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

২০২০-২০২১ শিক্ষাবর্ষে এমফিল ও পিএইচডি প্রোগ্রামে ভর্তি পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) থেকে যে সকল প্রার্থী আবেদন ফরম পূরণ করেছেন ও নির্ধারিত সময়ের মধ্যে প্রাথমিক আবেদন ফি বাবদ ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা সােনালী সেবার মাধ্যমে জমা দিয়েছেন শুধু সে সকল প্রার্থী অনলাইন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য যে, Zoom অ্যাপের মাধ্যমে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের শিক্ষাজীবনে অর্জিত সকল সনদপত্র, নম্বরপত্র, গবেষণা প্রস্তাবনা (Research Proposal ) ও প্রাথমিক আবেদন ফরম এর কপি সঙ্গে রাখতে হবে।

Leave a Reply

Your email address will not be published.