free web tracker

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল সংক্রান্ত সর্বশেষ তথ্য

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল সংক্রান্ত সর্বশেষ তথ্য। ষোড়শ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ফলাফল প্রস্তুত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মার্চ মাসে রেজাল্ট প্রকাশ করার কথা থাকলেও করোনা ভাইরাস সংক্রমণ রোধে লকডাউনে সব অফিস-আদালত বন্ধ থাকায় ফল প্রকাশ করা সম্ভব হয়নি। খুুুব শীঘ্রই ফল প্রকাশ করার পরিকল্পনা করেছে এনটিআরসিএ।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল খুব শিগগিরিই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল বেশকিছু দিন ধরেই তৈরি আছে। কিন্তু ফল প্রকাশ করা হচ্ছেনা।

দেশে চলমান করোনার পরিস্থিতির কারণে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়নি। তবে ফলাফল প্রস্তুত রয়েছে। শিক্ষামন্ত্রী সম্মতি দেয়ার পরবর্তী তিনদিনের মধ্যে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে জানা গেছে। গণমাধ্যমকে এসব কথা জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আকরাম হোসেন।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ প্রসঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যান বলেন, আমরা ফলাফল প্রকাশের কাজ শেষ করে রেখেছি। তবে মন্ত্রণালয় সিদ্ধান্ত না দেয়ায় তা প্রকাশ করা সম্ভব হয়নি। মাননীয় মন্ত্রীর সম্মতি পেলে আমরা তিনকার্য দিবসের মধ্যে ফল প্রকাশ করব।

এর আগে এনটিআরসি এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল আওয়াল হাওলাদার জানিয়েছিলেন, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল মার্চ মাসে প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু চলমান পরিস্থিতিতে তা সম্ভব হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হওয়া ছাড়া ফল প্রকাশের বিষয় কিছুই বলা যাচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুততম সময়ের মধ্যে ১৬ তম নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।