সাত কলেজে অনার্সে দুই বিষয়ে ফেল করলেও মাস্টার্সে ভর্তির সুযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক (সম্মান) প্রথম বর্ষ থেকে অনার্স চতুর্থ বর্ষ পর্যন্ত সর্বোচ্চ দুই বিষয়ে ফেল করা ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা শর্তসাপেক্ষে স্নাতকোত্তরে ভর্তির সুযোগ পাচ্ছেন। তবে ফেল করা বিষয়গুলোতে উত্তীর্ণ না হওয়া পর্যন্ত মাস্টার্সে ফাইনাল পরীক্ষায় অংশ নিতে পারবেন না তারা।

সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন সাত কলেজে অনার্সে দুই বিষয়ে ফেল করলেও মাস্টার্সে ভর্তির সুযোগ এর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে বলেছেন, করোনার কারণে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে সরকারি সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহসিন কবির গণমাধ্যমকে বলেন, করোনাকালে বিশেষ বিবেচনায় চতুর্থ বর্ষে দুই বিষয়ে অকৃতকার্য বা ফেল করা শিক্ষার্থীদের এ সুযোগ দেওয়া হয়। পরে দেখা যায়, চতুর্থ বর্ষে ফেল না থাকলেও অন্য বর্ষে এক-দুই বিষয় ফেল রয়েছে অনেক শিক্ষার্থীর।

এজন্য পরবর্তী সভায় প্রথম থেকে চতুর্থ বর্ষ পর্যন্ত দুই বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের মাস্টার্সে ভর্তির সুযোগ দেওয়া হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সংক্রান্ত নোটিস শিগগিরই দেওয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.