এমপিওভুক্ত শিক্ষকরা আগস্ট থেকে সময়মতো বেতন পাচ্ছেন

এমপিওভুক্ত বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক-কর্মচারীরা চলতি মাস থেকে যথাসময়ে বেতন পাবেন। ইতোমধ্যে আগস্ট মাসের এমপিওর চেক ছাড় করা হয়েছে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর সূত্রে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

শিক্ষক-কর্মচারীদের বেতনের সরকারি অংশের আটটি চেক অগ্রণী, রূপালী, জনতা ও সোনালী ব্যাংকে পাঠানো হয়েছে। বেতন-ভাতা তোলার শেষ দিন ৮ সেপ্টেম্বর। এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের emis.gov.bd ওয়েবসাইট থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের এমপিওর শিট ডাউনলোড করতে বলা হয়েছে।

এর আগে এমপিওভুক্ত শিক্ষকরা মাসিক বেতন পেতেন ১৩ থেকে ১৫ তারিখে। চলতি মাস থেকে এত দেরি আর হবে না বলে জানিয়েছে মাউশি।

মাউশি সূত্রে জানা যায়, সরকারি স্কুল-কলেজ শিক্ষকদের চেয়ে প্রায় ১৫ দিন পরে এমপিওভুক্ত শিক্ষকরা বেতন পেতেন। পরে নানা অভিযোগের ভিত্তিতে এ অবস্থার পরিবর্তন করার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও স্বীকৃতি কমিটির প্রধান সমন্বয়ক মোমিনুর রশিদ আমিন বলেছেন, সরকারি স্কুল-কলেজের শিক্ষকদের মতো এমপিওভুক্তদের বেতন যথাসময়ে দিতে পারলে আমাদের জন্য সুবিধা। এমপিওভুক্ত শিক্ষকদেরও উপকার হয়। এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।

About Sanjida Sultana 2166 Articles
Hi, I am Sanjida Sultana. I am the founder of this site. I regularly update all kind of job information of Bangladesh. I like to update all the latest job information regularly from daily newspaper and online job posting site.