আবারো একাদশ শ্রেণিতে ভর্তির সময় বাড়ানো হয়েছে

কাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও চার দিন বাড়ানো হয়েছে। এর আগে শিক্ষার্থীদের জন্য কলেজে ভর্তির তারিখ ছিল ১৩, ১৪ ও ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। পরে সেই সময় ২ দিন বাড়িয়ে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছিল।

এদিকে, আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারি এবং শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের অনুরোধের প্রেক্ষিতে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের প্রতিষ্ঠান কর্তৃক ভর্তি নিশ্চায়নের সময় আগামী ২১ তারিখ পর্যন্ত বৃদ্ধি করা হলো।

এর আগে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, একাদশে ভর্তি হতে শিক্ষার্থীদের আপাতত একাডেমিক ট্রান্স ক্রিপ্ট বা প্রশংসাপত্র জমা দিতে হবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সুবিধামতো সময়ে এসব কাগজ কলেজে জমা দিতে পারবেন শিক্ষার্থীরা।

কোভিড-১৯ মহামারির উন্নতি হলে সুবিধামতো সময়ে সত্যায়িত একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা নিতে বলা হয়েছে। তবে কোটা পাওয়া শিক্ষার্থীদের অবশ্যই কোটা প্রাপ্তি উপযুক্ত প্রমাণ সনদ দাখিল করে ভর্তি হতে হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। HSC XI Class College Admission Time Extension 2020.

 

Leave a Reply

Your email address will not be published.