স্কুলের বার্ষিক পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানা যাবে বুধবার

বিদ্যালয়গুলোর এ বছরের বার্ষিক পরীক্ষা নিয়ে সরকারের সিদ্ধান্ত বুধবার জানা যাবে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ দিন দুপুর ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানাবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের সোমবার  এ তথ্য জানান।

করোনাভাইরাস আতঙ্কে গত ১৬ মার্চ থেকে সারাদেশের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়। টানা ৭ মাস ধরে দেশের প্রাক্‌-প্রাথমিক স্তর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত পাঠদান পুরোপুরি বন্ধ রয়েছে। এতে জটে পড়েছে পরীক্ষা। এ পরিস্থিতি সরকার এরইমধ্যে এ বছরের প্রাথমিক সমাপনী, ইবতেদায়ি সমাপনী, জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা বাতিল ঘোষণা করেছে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, এ বছর বার্ষিক পরীক্ষা নেওয়া হচ্ছে না। এর পরিবর্তে অন্যভাবে শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উন্নীত করার পরিকল্পনা নেওয়া হয়েছে। প্রাক্‌-প্রাথমিক ও প্রাথমিক স্তরের শিশুদের কোনো ধরনের পরীক্ষা ছাড়াই পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ করার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

About Sanjida Sultana 2166 Articles
Hi, I am Sanjida Sultana. I am the founder of this site. I regularly update all kind of job information of Bangladesh. I like to update all the latest job information regularly from daily newspaper and online job posting site.