পাশের হারঃ ৯৪.৫৮%–(২০১৯) সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের  অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল তথ্য। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২০। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০। অনার্স দ্বিতীয় বর্ষ নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার ফলাফল ২০২০। National University Honours 2nd year result 2020, Nu Second year final exam result 2019.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৯ সালের অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে। অনার্স ২য় বর্ষ তত্বীয় পরীক্ষা শুরু হয় ০৯ নভেম্বর শেষ হয় ১১ জানুয়ারী ২০২০ এবং ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ০৮ ফেব্রুয়ারিতে শেষ হয় ০৫ মার্চ। সারাদেশের ২৯৮টি কেন্দ্রে ৭৯৭টি কলেজের ৪ লাখ ৩০হাজার ২৬৯জন শিক্ষার্থী ৩১টি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে। এখানে আপনাদের সুবিধার্থে তুলে ধরব অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০ সংক্রান্ত তথ্য।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় ফলাফল ২ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় প্রকাশিত হয়েছে। অনার্স দ্বিতীয় বর্ষের প্রকাশিত ফলাফলে ৯৪ দশমিক ৫৮ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এ পরীক্ষায় ৩১ টি অনার্স বিষয়ে সারাদেশে ৭৯৭ টি কলেজের ৪ লাখ ৩০ হাজার ২৬৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। আজ বুধবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয় টায় অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল যেকোনো মোবাইলের মেসেজ অপশনে গিয়ে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ফল পাওয়া যাবে। উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের NU অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২২ মে প্রকাশ করা হয়।

এর আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় ৯৪ দশমিক ৯৬ শতাংশ পরীক্ষার্থী পাস করেছিল। এ পরীক্ষায় ৩১ টি বিষয়ে সারাদেশে ৭৩৪টি কলেজের ৪ লাখ ৩১ হাজার ৬৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। এদের মধ্যে উত্তীর্ণ হয় ২ লাখ ৩৯ হাজার ১০২ জন পরীক্ষার্থী।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ২য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবেন মোবাইলে এসএমএসের মাধ্যমে। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd এবং nubd.info/hons.php থেকে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার ২য় বর্ষ অনার্স রেজাল্ট ২০২০ দেখতে পারবেন।

এখানে আপনাদের সামনে তুলে ধরবো কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল 2020 দেখবেন। National university Honours 2nd year result 2020. জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৬-১৭, ২০১৫-১৬, ২০১৪-১৫ ও ২০১৩-১৪ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০১৯ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২০।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার পদ্ধতি   

যে ভাবে দেখবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল আপনি ইন্টারনেট অথবা এসএমএস এই দুই ভাবে দেখতে পারেন । পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও দেখতে পারবেন আপনার অনার্স ২য় বর্ষ রেজাল্ট 2020

ইন্টারনেটের মাধ্যমে অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম

• ইন্টারনেটের মাধ্যমে অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখতে ভিজিট করতে পারেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results/।

• এরপর সার্চ অপশনের Honours এ গিয়ে honours 2nd year নির্বাচন করুন।

 

• এরপর সার্চ বক্সে exam roll এর স্থানে আপনার রোল, registration এ আপনার রেজিষ্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর 2019 লিখতে হবে ।

• এরপর ক্যাপচা কোড দেখতে পারবেন কোডটা সঠিকভাবে লেখার পর search result এ ক্লিক করুন। পেয়ে যাবেন আপনার অনার্স ২য় বর্ষের রেজাল্ট।

মোবাইলে এসএমএস এর মাধ্যমে অনার্স ২য় বর্ষের ফলাফল দেখার নিয়মঃ

মোবাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ২য় বর্ষের ফলাফল দেখতে নিচের নিয়ম অনুসরণ করুনঃ

খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন ২০১৯ সালের অনার্স ২য় বর্ষের রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে ২০১৯ সালের অনার্স ২য় বর্ষের রেজাল্ট পেতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস H2 স্পেস আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

NU <Space> H2 < Spacce> Roll Number And Send To 16222 Number.

উদাহরণঃ NU H2 357655 এরপর মেসেজটি পাঠিয়ে দেন 16222 এই নম্বরে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি আপনাদের সুবিধার্থে ২০১৯ সালের অনার্স ২য় বর্ষের ফলাফল topcircularbd.com থেকেও দেখা যাবে।

উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2019 সালের স্নাতক (সম্মান) ২য় বর্ষের তত্বীয় পরীক্ষা শুরু হয় ০৯ নভেম্বর শেষ হয় ১১ জানুয়ারী ২০২০ এবং ব্যবহারিক পরীক্ষা শুরু হয় ০৮ ফেব্রুয়ারিতে শেষ হয় ০৫ মার্চ। সারাদেশের ২৯৮টি কেন্দ্রে ৭৯৭টি কলেজের ৪ লাখ ৩০ হাজার ২৬৯জন শিক্ষার্থী ৩১টি বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ

প্রকাশিত ফলাফলে কোন প্রকার অসঙ্গতি বা ভুল ত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন অথবা ফলাফল সম্পূর্ণরূপে বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোন আপত্তি/অভিযােগ থাকলে সংশ্লিষ্ট অধ্যক্ষের মাধ্যমে ফলাফল প্রকাশের ৩০ (ত্রিশ) দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর এ আবেদন করতে হবে। নির্দিষ্ট সময়ের পরে কোন আপত্তি/অভিযােগ গ্রহণ করা হবে না।

 

Leave a Reply

Your email address will not be published.