চাকরিপ্রত্যাশীদের জন্য আসছে আরও দুটি বিসিএস: ১ হাজার ৮১৪ পদের চাহিদা পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়

চাকরিপ্রত্যাশীদের জন্য আসছে আরও দুটি বিসিএস। এর মধ্যে ৪২তম বিসিএসটি বিশেষ, তাতে চিকিৎসক নেওয়া হবে ২ হাজার। আর ৪৩তমটি সাধারণ বিসিএস। এতে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে।

জনপ্রশাসন ও বাংলাদেশ সরকারি কর্মকমিশনে (পিএসসি) সূত্র জানায়, আজ সোমবার (২৩ নভেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পিএসসিতে ৪৩তম সাধারণ বিসিএসের চাহিদা পাঠিয়েছে। মোট ১ হাজার ৮১৪ পদের চাহিদা পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এতে শিক্ষায় নেওয়া হবে সবচেয়ে বেশি। এখানে পদসংখ্যা ৮৪৩টি। এ ছাড়া প্রশাসনে ৩০০, পুলিশে ১০০, পররাষ্ট্রে ২৫, অডিটে ৩৫, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪, সমবায়ে ২০, ডেন্টাল সার্জন ৭৫ জন এবং অন্যান্য ক্যাডারে ৩৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে।

এদিকে, ৪২তম বিশেষ বিসিএসে ২ হাজার চিকিৎসকের নিয়োগের প্রক্রিয়া চূড়ান্ত করেছে পিএসসি। পিএসসি সূত্র জানিয়েছে, বিশেষ বিসিএসে নিয়োগ দিতে হলে বিধিমালা সংশোধন করতে হয়। তারা সেই প্রক্রিয়া শেষ করেছে। আগামী বুধবার পিএসসি বিশেষ সভা আহ্বান করেছে, সেখানে ৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ চূড়ান্ত হবে। আর এর পরের সপ্তাহে ৪৩তম বিসিএসের বিষয়ে আলোচনা করবে পিএসসি।

এ ব্যাপারে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিব জানান, করোনার মধ্যে ৪২তম বিসিএস থেকে ২ হাজার চিকিৎসক ও ৪৩তম বিসিএসে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত। নিয়োগ কার্যক্রম শুরু করতে পিএসসিকে বলা হয়েছে। আশা করছি খুব দ্রুতই এ নিয়োগের বিজ্ঞাপন প্রকাশিত হবে।

 

Leave a Reply

Your email address will not be published.