এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট (সনদ) বিতরণ ২০২০

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ প্রসঙ্গে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু হয়েছে। ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীরা তাদের নিজস্ব স্কুল হতে এসএসসি পরীক্ষার সনদ সংগ্রহ করতে পারবেন।

২০২০ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিট বিতরণ প্রসঙ্গে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকা শিক্ষাবোর্ড। শিক্ষাবোর্ড এর অফিস থেকে শিক্ষক/অধ্যক্ষ নিজের বা তার প্রেরিত প্রতিনিধির মাধ্যমে জেলাওয়ারি নির্দিষ্ট সময়ের মধ্যে এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করা যাবে।

জেলাওয়ারী এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণের তারিখ  

ঢাকা মহানগর এলাকায় ৯ আগষ্ট, ঢাকা জেলা ও ফরিদপুর জেলায় ১০ আগষ্ট,  টাংগাইল ও শরীয়তপুর জেলায় ১২ আগষ্ট, নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জ জেলায় ১৩ আগষ্ট,  নরসিংদী ও গােপালগঞ্জ জেলায় ১৪ আগষ্ট, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ ও মাদারীপুর জেলায় ১৭ আগষ্ট, গাজীপুর ও রাজবাড়ী জেলায় ১৮ আগষ্ট এ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

Grameenphone এর মাইজিপি এপ ডাউনলোড করে জিতে নিন ৩ জিবি ফ্রি ইন্টারনেট এবং ১৭০ মিনিট ফ্রি এর সাথে ১৭০ টি মেসেজ একদম ফ্রি এছাড়া ফ্রি পয়েন্ট তো থাকছেই MyGP App Download Now  নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস!সাথে আছে আরো অ্যাপ অফার: – প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link
শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নিজে অথবা তার প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকের (শিক্ষক ব্যতীত অফিস সহকারী অথবা অন্য কাউকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রদান করা হবে না) মাধ্যমে উল্লিখিত তারিখে অফিস চলাকালীন সময়ে মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে তার বিদ্যালয়ের একাকেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের জন্য অনুরােধ করা হয়েছে।

তারপ্রাপ্ত প্রধান শিক্ষক/অধ্যক্ষ নিজের বা তার প্রেরিত প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যমান ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির সিদ্ধান্তের কপি অথবা একাডেমিক ট্রান্সক্রিট গ্রহণের জন্য আবেদনের উপর বিদ্যমান ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের প্রতিস্বাক্ষর অবশ্যই জানতে হবে, অন্যথায় একাডেমিক ট্রান্সক্রিপ্ট প্রদান করা সম্ভব হবে না।

একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের পর কোন প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে ০৭ (সাত) দিনের মধ্যে মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশােধন করে নিতে হবে। নির্দিষ্ট তারিখ ব্যতিত অন্য তারিখে জেলাওয়ারী একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে না। ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীরা তাদের স্কুল হতে এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে পারবেন।

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করেএখনই আবেদন করুন

 
About Sanjida Sultana 2160 Articles
Hi, I am Sanjida Sultana. I am the founder of this site. I regularly update all kind of job information of Bangladesh. I like to update all the latest job information regularly from daily newspaper and online job posting site.