একমাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সের পরীক্ষা শুরু হবেঃশিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

একমাস পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সের পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, অনার্সে অটোপাস দেয়ার সুযোগ নেই। এতে চাকরিজীবনে প্রভাব পড়তে পারে। সেজন্য একমাস পরেই স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা শুরু হবে। একমাস প্রস্তুতি নেয়ার জন্য সুযোগ দেয়া হচ্ছে। আজ বুধবার (২৫ নভেম্বর) দুপুরে মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এইচএসসিতে অটোপাস দেয়া হচ্ছে বিশেষ কারণে। কারণ তাদের পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যাপার রয়েছে। এরপর আর তাদের তেমন কিছু করার নেই। কিন্তু অনার্সের অনেকে অটোপাস দেয়ার দাবি করছেন। সেটা করার সুযোগ নেই। কারণ এতে পরে কর্মজীবনে প্রভাব পড়তে পারে।

এসময় এসএসসি-এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে তিনি বলেন, আমরা আগামী বছরের এসএসসি পরীক্ষা নিতে চাই। তিন মাসের ক্লাস নিয়ে পরীক্ষা হবে। তবে নির্ধারিত সময়ে পরীক্ষা হচ্ছে না। দুই/এক মাস হয়তো পেছাবে। এরমধ্যে তিন মাসে যতটুকু পড়ানো হবে ততটুকু নিয়েই পরীক্ষা নেয়া হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খুললে সপ্তাহে ৬দিন তাদের ক্লাস করানো হবে। এছাড়া এইচএসসি পরীক্ষা পেছাবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.